আগামী ৮ ফেব্রুয়ারি সারাদেশের সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন ব্যবসায়ীরা

0

আলোরপথ ২৪ডটকম

ব্যবসায়ীদের শীর্ষস্থানীয় সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) চলমান রাজনৈতিক অচলাবস্থার প্রতিবাদে ৮ ফেব্রুয়ারি সারাদেশে অবস্থান কর্মসূচি পালন করবে ।

আজ সন্ধ্যায় সংগঠনটির সাবেক সভাপতিদের সঙ্গে বৈঠক শেষে এ কর্মসূচি নির্ধারণ করেছে বর্তমান পরিচালনা পর্ষদ।সংগঠনের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বৈঠক শেষে এ কর্মসূচির কথা সাংবাদিকদের জানান ।

কাজী আকরাম বলেন, বর্তমানে দেশের যে পরিস্থিতি তা সমাধানের জন্য আগামী ৮ ফেব্রুয়ারি সারাদেশের সকল ব্যবসায়ী প্রতিষ্ঠান ও সংগঠনের সামনে দুপুর ১২ টাকা ৩টা ১৫ মিনিট পর্যন্ত জাতীয় পতাকা হাতে নিয়ে অবস্থান কর্মসূচি পালন করবেন ব্যবসায়ীরা। এফবিসিসিআই ভবনের সামনেও আমরা অবস্থান করবো।তিনি বলেন, এ অবস্থান কর্মসূচি পালনের পর আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে স্মারকলিপি পেশ করবো। প্রয়োজনে আমরা রাষ্ট্রপতি বরাবরও স্মারকলিপি পেশ করবো।

এর আগে আজ দুপুরে সংগঠনের বোর্ড সভা শেষে তিনি সাংবাদিকদের জানান, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে ব্যবসায়ীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। পরিবহন খাতে ক্ষতির পরিমাণ আরও বেশি। অর্থনীতি সচল না থাকলে গভীর সঙ্কটে পড়বে দেশ। তাই আমরা ব্যবসায়ীরা এ অবস্থার অবসানে দুই নেত্রীর সঙ্গে দেখা করবো।

এদিকে এফবিসিসিআই’র নেতৃত্বে সব চেম্বারের নেতারা ব্যবসায়ীদের নিয়ে ‘দেশ বাঁচাও, অর্থনীতি বাঁচাও’ স্লোগান নিয়ে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত জাতীয় পতাকা হাতে মৌন মিছিলেরও সিদ্ধান্ত নিতে পারেন।

Share.

Comments are closed.