Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

সাকিব আবারও তিন ক্রিকেটেই শীর্ষে

0
আলোর পথ ২৪.কম

সাকিব আল হাসান আবারও ওয়ানডেতে আইসিসির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন ।ফলে বিশ্বকাপের ঠিক আগে ক্রিকেটের তিনটি ফরম্যাটের শীর্ষস্থানই আবার বাংলাদেশের সেরা ক্রিকেটারের দখলে গেল।সাকিব শেষবার ওয়ানডেতে আইসিসির অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে ইতিহাস গড়েছিলেন । এর আগে তিন ধরনের ক্রিকেটে এক সঙ্গে কেউ শীর্ষে থাকতে পারেনি।
তবে দশ দিনের মাথায় শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস আবার সাকিবকে ছাড়িয়ে গিয়েছিলেন।ম্যাথিউসকে আবারও পেছনে ফেলেন সাকিব,শ্রীলঙ্কা-নিউ জিল্যান্ড সিরিজ এবং অস্ট্রেলিয়া, ভারত আর ইংল্যান্ডকে নিয়ে হওয়া ত্রিদেশীয় সিরিজ শেষে প্রকাশিত নতুন র‌্যাঙ্কিংয়ে ।
আগে থেকেই টেস্ট ও টি-টোয়েন্টির র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা সাকিব শ্রীলঙ্কার নিউ জিল্যান্ড সফরের প্রথম ম্যাচে ম্যাথিউসের ব্যর্থতার জন্যই কোনো ম্যাচ না খেলে শীর্ষস্থান পেয়েছিলেন।
তবে ভালো খেলার জন্য পরের দুই ম্যাচে ম্যাথিউস এবং তিলকরত্নে দিলশান সাকিবকে ছাড়িয়ে যান। কিন্তু নিউ জিল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচের সিরিজের বাকি ম্যাচগুলোতে তেমন ভালো না খেলায় দুই জনই আবার পেছনে পড়ে যান সাকিবের ।
সাকিবের রেটিং পয়েন্ট ৪০৩ই আছে। ৩৯৩ পয়েন্ট নিয়ে ম্যাথিউস দ্বিতীয় ও ৩৮৯ পয়েন্ট নিয়ে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ তৃতীয় অবস্থানে আছেন।
সাকিব জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের গত সিরিজে অসাধারণ খেলে টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পুনরুদ্ধার করেন । এরপর হাফিজকে ছাড়িয়ে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ফিরে পান বাংলাদেশের সেরা ক্রিকেটার। ক্রিকেটের তিন ফরম্যাটেই সাকিবের শীর্ষস্থান বিশ্বকাপের আগে দারুণ এক প্রেরণাই হয়ে থাকছে বাংলাদেশের জন্য।

Share.

Comments are closed.