ঢাকায় পেট্রোল বোমাসহ উদ্ধার

0

আলোরপথ২৪.কমঃ

আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি জোটের অবরোধে নাশকতার মধ্যে ঢাকায় ১৫টি পেট্রোল বোমাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে ।

এদের মধ্যে পুরান ঢাকা থেকে গ্রেপ্তার একজন বলেছেন, তারা পেট্রোল বোমা তৈরি করেন এবং প্রতিটি ৫০০ টাকায় বিক্রি করে থাকেন।

বংশাল থানার ওসি আব্দুল কুদ্দুস ফকির জানিয়েছেন মঙ্গলবার মধ্যরাতে পুরান ঢাকা থেকে তিনজনকে পাঁচটি পেট্রোল বোমাসহ গ্রেপ্তার করা হয় ।

র‌্যাব-১ এর কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার কামরুল হাসান জানান,আজ বুধবার সন্ধ্যায় গুলশান থেকে ১০টি পেট্রোল বোমাসহ দুজনকে গ্রেপ্তারের ।

বংশাল থানা এলাকা থেকে গ্রেপ্তার তিনজন হলেন- মো. ফারুক (৩০), মামুন (১৭) ও কাউসার (১৬)।

ওসি কুদ্দুস বলেন, রাত ৮টার দিকে শিক্কাটুলী রাস্তা থেকে ফারুককে পাঁচটি পেট্রোল বোমাসহ গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুয়াযী মামুন ও কাউসারকে আলুবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ওই পুলিশ কর্মকর্তা বলেন“কাঁচের বড় বোতলে পেট্রোল বোমা তৈরি করে কোথায় নেওয়া হচ্ছিল, সে বিষয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে,” ।

ফারুক বলেন, তারা পেট্রোল বোমাগুলো নিজেরাই বানিয়েছিলেন।

তবে কাদের কাছে পেট্রোল বোমাগুলো দেওয়ার কথা ছিল, তারা সে বিষয়ে আর কিছু বলতে রাজি হননি ।

বিভিন্ন স্থানে গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে আগুন ধরানো হচ্ছে এক মাসের বেশি সময় ধরে চলা অবরোধে । এই পর্যন্ত এতে অর্ধশত মানুষ মারা গেছেন, এবং অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অর্ধ শতাধিক।

র‌্যাব কর্মকর্তা কামরুল জানিয়েছেন গুলশানে ১ নম্বর গোল চত্বর এলাকা থেকে এই দুজনকে গ্রেপ্তার করা হয় এরা হলেন বাবু (২৫) এবং নাজমুল হাসান (২২) বলে ।

তিনি বলেন, “একটি চটের ব্যাগে পেট্রোল বোমাগুলো নিয়ে চলছিল তারা। কেউ ওই এলাকায় নাশকতা করতে পারে, এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সেখানে ছিল।”

এখনও আটকদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তবে র‌্যাব জানায় জানতে চেষ্টা চলছে বলে ।

 

 

Share.

Comments are closed.