প্রথম ম্যাচে শ্রীলঙ্কার হার

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

বিশ্বকাপের প্রথম ম্যাচে কিউইদের কাছে ৯৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে গত দুটি বিশ্বকাপের রানার্সআপ আর টি–টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ড বিশ্বকাপের শততম ভেন্যু ক্রাইস্টচার্চের হ্যাগলে ওভালে টসে হেরে ব্যাট করতে নামে । শুরু থেকেই দুই ওপেনার ব্র্যান্ডন ম্যাককালাম ও মার্টিন গাপটিল লঙ্কান বোলারদের ওপর চড়াও হয়েছেন । বিস্মরণযোগ্য একটি দিনই পার করেছেন দুই লঙ্কান পেসার মালিঙ্গা ও কুলাসেকারা। ৩৩২ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ভালোই জবাব দিচ্ছিল শ্রীলঙ্কা।লঙ্কানদের হতাশা আর অপ্রাপ্তির ভিড়ে কুমার সাঙ্গাকারা ছুঁয়েছেন অনবদ্য দুটি মাইলফলক।শেষ পর্যন্ত শ্রীলঙ্কানদের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হল।

আর আগে নিউজিল্যান্ড বিশ্বকাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের মাঝপথেই জয়ের সুবাস পাচ্ছে । ক্রাইস্টচার্চের হেগলি ওভারে টস হেরে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ৬ উইকেটে ৩৩১ রান করে । এর জবাবে, শ্রীলঙ্কার বসবাস এখন বিপদের মাঝে। তারা ১৬৮ রানে ৬ উইকেট হারিয়েছে । থিরিমান্নে ৬৫ রান করেছেন। তিলকারত্নে দিলশান করেন ২৪ রান। আর ৩৯ রান আসে কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে। এই ম্যাচেই রিকি পন্টিংকে টপকে ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সেরা রান সংগ্রাহক হয়েছেন সাঙ্গাকারা। তারন সামনে টেন্ডুলকার, পেছনে পন্টিং। তবে ম্যাচে ভেট্টোরি, বোল্ট ও মিলনে দুটি করে উইকেট নিয়ে কোণঠাসা করে ফেলেছে শ্রীলঙ্কাকে। ম্যাচে শ্রীলঙ্কা এখন ৩৩২ রানের টার্গেটে জয়ের আসাই ব্যাট করছে ।

সংক্ষিপ্ত স্কোর
টস: শ্রীলঙ্কা
নিউজিল্যান্ড ৫০ ওভারে ৩৩১/৬ (অ্যান্ডারসন ৭৫, ম্যাককালাম ৬৫, উইলিয়ামসন ৫৭; মেন্ডিস ২/৫, লাকমাল ২/৬২)
শ্রীলঙ্কা ৪৬.১ ওভারে ২৩৩/১০ (থিরিমান্নে ৬৫, ম্যাথুস ৪৬; ভেট্টোরি ২/৩৪, সাউদি ২/৩৮)
ফল: নিউজিল্যান্ড ৯৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ: কোরি অ্যান্ডারসন।

 

 

 

Share.

Comments are closed.