বাল্যবিবাহের অপরাধে বর ও কনের বাবা জেলে

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ভ্রাম্যমাণ আদালত লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলায় বাল্যবিবাহের আয়োজন করায় বর ও কনের বাবাকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন । এ ঘটনা ঘটে গত বৃহস্পতিবার রাতে । একই সঙ্গে আদালত ফেরত দিয়েছেন বরপক্ষকে দেওয়া পণের ৮০ হাজার টাকা কনেপক্ষকে ।
দণ্ড পাওয়া বর হলেন কালীগঞ্জ উপজেলার মদনপুর গ্রামের বনমালী রায়ের ছেলে প্রশান্ত রায় (২২)। কনের বাবা ও তাঁকে গত শুক্রবার লালমনিরহাট জেলা কারাগারে পাঠানো হয়েছে।
আদিতমারী উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি প্রশান্ত রায়ের সঙ্গে আদিতমারী উপজেলার দশম শ্রেণির এক ছাত্রীর বিয়ে ঠিক করা হয়। কনের বাড়িতে বাল্যবিবাহের আয়োজন করা হয় বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টায় । এ সময় খবর পেয়ে সেখানে উপস্থিত হন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম ও একদল পুলিশ ।ইউএনও এ সময় বাল্যবিবাহ আয়োজন করায় বাল্যবিবাহ নিরোধ আইনে বর প্রশান্ত রায় ও কনের বাবাকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেন ।
একপর্যায়ে ইউএনও কনেপক্ষের দেওয়া পণের ৮০ হাজার টাকা বরপক্ষের লোকজনকে পরদিন সকাল নয়টার মধ্যে ফেরত দেওয়ার নির্দেশ দেন। কনের মায়ের কাছে ওই টাকা পৌঁছে দেওয়া হয় গত শুক্রবার সকালেই ।

 

Share.

Comments are closed.