Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সহযোগিতা করবে : যুক্তরাষ্ট্র

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ 

মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সরকারকে সহযোগিতা করবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে অব্যাহত গণতন্ত্র অব্যাহত দেখতে চায় এবং গণতন্ত্র রক্ষায় সহযোগিতার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

বার্নিকাট প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে একথা বলেন । গত রোববার সন্ধ্যার পর মার্কিন রাষ্ট্রদূত সংসদভবন কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ।

প্রধানমন্ত্রী প্রেস সচিব একেএম শামীম চৌধুরী বিষয়টি পরে সংবাদ সম্মেলনে জানান।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত বলেন, আমরা গণতন্ত্রকে মূল্যায়ন করি। বাংলাদেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকুক এটা আমরা চাই। এজন্য সহযোগিতা করে যাবো। তিনি বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে যুক্তরাষ্ট্র সহযোগিতা করবে।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমরা অনেক সংগ্রাম ও আন্দোলন করে গণতন্ত্র অর্জন করেছি। এই গণতন্ত্র রক্ষায় যা করণীয় তার সবই করব আমরা। তিনি বলেন, দেশ ও জনগণের উন্নয়ন ও কল্যাণ নিশ্চিত করতে তার দল আওয়ামী লীগের বিশেষ দায়িত্ব রয়েছে।

শামীম চৌধুরী আরও জানান, তাদের মধ্যে প্রায় ৪০ মিনিট আলোচনা হয়। পরে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে মার্কিন রাষ্ট্রদূত কিছু সময় সংসদ অধিবেশন প্রত্যক্ষ করেন।

সংসদের ভিআইপি লাউঞ্জে বসে বানির্কাট অধিবেশন দেখেন। এ সময় সরকারি ও বিরোধীদলের এমপিরা রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিচ্ছিলেন ।তারা বিএনপি চেয়ারপারসন ও তার জোটের ডাকা কর্মসূচির কঠোর সমালোচনা করেন ওই ভাষণে ।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও একজন সিনিয়র সচিব ।

 

Share.

Comments are closed.