Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর নতুন মুখ্যসচিব

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

আবুল কালাম আজাদ প্রধানমন্ত্রীর মুখ্যসচিবের দায়িত্ব পেয়েছেন।
গতকাল সোমবার প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আবদুস সোবহান সিকদার অবসরে যাওয়ায় আবুল কালাম আজাদকে ওই পদে নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে।
এদিকে আবুল কালাম আজাদের শূন্য পদে নিয়োগ দেওয়া হয়েছে সুরাইয়া বেগমকে যিনি পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ।এখন তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবের দায়িত্ব পালন করবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবুল কালাম আজাদ ২০১৪ সালের ১৩ জানুয়ারি সচিব হিসেবে নিয়োগ পান। তিনি এর আগে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এবং বিদ্যুৎ বিভাগের সচিব ছিলেন।
১৯৮২ সালের বিশেষ বিসিএস ব্যাচের কর্মকর্তা আবুল কালাম আজাদের জন্ম ১৯৫৭ সালের ৭ জানুয়ারি, জামালপুরে। তার অবসরে যাওয়ার কথা ২০১৬ সালের ৬ জানুয়ারি ।
আর এর আগে প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য, সংস্কৃতি মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন সুরাইয়া বেগম ।
বিসিএস ১৯৮২ ব্যাচের কর্মকর্তা সুরাইয়া অবসরে যাবেন ২০১৭ সালের ৩১ জানুয়ারি ।
সুরাইয়াকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে বদলি করায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক কানিজ ফাতেমাকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেওয়া হয়েছে।
এ ছাড়াও গত সোমবার তিন অতিরিক্ত সচিব এবং ১৩ যুগ্ম-সচিবের দফতর বদল করা হয়েছে।

 

 

 

Share.

Comments are closed.