Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin
Development work

শিক্ষামন্ত্রী:বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বিশ্বমানের প্রযুক্তি নিয়ে

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাংলাদেশ টেকসই উন্নয়নে বিশ্বাসী এবং বাকি বিশ্বের মত বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে এগিয়ে যেতে চায়।
তিনি বিজ্ঞান ও প্রযুক্তি খাতে একটি নির্ভরযোগ্য অবকাঠামো গড়ে তুলার আহ্বান জানান জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) সদস্য দেশগুলোর মধ্যে । মন্ত্রী একথা বলেন ইরানের রাজধানী তেহরানে ন্যাম সদস্য দেশগুলোর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীদের দু’দিনব্যাপী এক সম্মেলনে ভাষণে।
আজ ঢাকায় পাওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি আজ সকালে দু’দিনব্যাপী এই সম্মেলন উদ্বোধন করেন। বাংলাদেশ এ সম্মেলনে ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। শিক্ষামন্ত্রী সম্মেলনে তিন সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
শিক্ষামন্ত্রী তার বক্তৃতায় সরকারের সাফল্য তুলে ধরেন বাংলাদেশের উন্নয়ন এবং বিজ্ঞান ও প্রযুক্তি খাতে । তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বর্তমান সরকার ২০০৯ সালে জাতীয় আইসিটি নীতি গ্রহণ করেছে। বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করণে আমরা ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

 

Share.

Comments are closed.