Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ক্রিস গেইলের ডাবল সেঞ্চুরি,দিশেহারা জিম্বাবুয়ে

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

অস্ট্রেলিয়ার মাঠে ক্রিস গেইলের চার-ছক্কার বৃষ্টিতে ভেসে গেল জিম্বাবুয়ে!
গেইল প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে ডাবল সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছেন ।তিনি একই সঙ্গে মারলন স্যামুয়েলসকে নিয়ে ওয়ানডের সর্বোচ্চ রানের জুটির বিশ্বরেকর্ডও করেছেন ।গেইল ও স্যামুয়েলস জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় উইকেটে ৩৭২ রান সংগ্রহ করেন, যা বিশ্বকাপেও যেকোনো উইকেটে সর্বোচ্চ সংগ্রহ।
এর আগে শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের ওয়ানডেতে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ছিল । এই দুই ভারতীয় ব্যাটসম্যান ১৯৯৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩১ রানের জুটি গড়েছিলেন ।
আর বিশ্বকাপে রাহুল দ্রাবিড় ও সৌরভ গাঙ্গুলীর সর্বোচ্চ রানের জুটির রেকর্ড ছিল ।এই দুজন ১৯৯৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৩১৮ রানের জুটি গড়েছিলেন ।
আজ মঙ্গলবার ক্যানবেরার মানুকা ওভালে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ওপেনার ডোয়াইন স্মিথ স্কোরবোর্ডে কোনো রান না তুলতেই সাজঘরে ফেরেন । এরপর গেইল ও স্যামুয়েলস দলের হাল ধরেন ।
স্যামুয়েলস কিছুটা ধীর গতি ব্যাটিং করলেও শুরু থেকেই গেইল জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়াও হন।জিম্বাবুয়ের বোলারদের দিশেহারা করে দেন চার আর ছক্কা মেরে।
গেইল ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ২১৫ রান করেন । তার মাত্র ১৪৭ বলের বিধ্বংসী ইনিংসে ছিল ১৬টি ছক্কা ও ১০টি চারের মার। এ ছাড়া ১৫৬ বলে ১১ চার ও ৩ ছক্কায় ১৩৩ রানে অপরাজিত থাকেন স্যামুয়েলস। সঙ্গে দল পায় ২ উইকেটে ৩৭২ রানের বিশাল সংগ্রহ। যা সর্বোচ্চ দলীয় সংগ্রহ বিশ্বকাপেও।

 

Share.

Comments are closed.