Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ঢাকা-টরন্টো বিমান যোগাযোগ প্রতিষ্ঠায় কানাডার আগ্রহ

558

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

কানাডা আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন উন্নয়নে অংশীদার হতে এবং ঢাকা-টরন্টো সরাসরি বিমান যোগাযোগ প্রতিষ্ঠায় ।
গতকাল সোমবার ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বিনোয়েত পিয়ারে লারামি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন। এ তথ্য জানানো হয় মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে । এতে বলা হয়, দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন রাশেদ খান মেনন ও হাইকমিশনার।
হাইকমিশনারকে রাশেদ খান মেনন জানান, বাংলাদেশের বিমান পরিবহন খাতকে যুগোপযোগী করে গড়ে তুলতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আধুনিকায়ন হচ্ছে। কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণকাজ প্রক্রিয়াধীন আছে। ভুটান ও নেপালের মধ্যে বিমান যোগাযোগ সহজতর করতে সৈয়দপুর বিমানবন্দরকে আঞ্চলিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলার প্রক্রিয়াও চলছে।
মন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে এশিয়া অঞ্চলের বিমান পরিবহনের অন্যতম বন্দর (হাব) হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরকে তৈরি করার বিষয়টি সরকারের বিবেচনাধীন আছে।’
বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির প্রশংসা করেন কানাডার হাইকমিশনার । তিনি বলেন, বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন খাতের উন্নয়ন, বিশেষ করে পিপিপির আওতায় বিমানবন্দরসহ বিভিন্ন অবকাঠামোর উন্নয়নে অংশীদার হতে তাঁর সরকার আগ্রহী।

 

 

 

 

 

Share.

৫৫৮ Comments