Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin
Development work

লড়াই করেই জিতল আফগানিস্তান

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

লড়াকু আফগানরা অবিস্মরণীয় এক লড়াই শেষে বিশ্বকাপে নিজেদের প্রথম জয়টি তুলে নিয়েছে । স্কটল্যান্ডের বেঁধে দেওয়া ২১১ রানের লক্ষ্যমাত্রা এক উইকেট হাতে রেখেই আফগানরা স্পর্শ করেছে ।
স্কটল্যান্ডের রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হলেও আফগানিস্তান এক পর্যায়ে তাল হারিয়ে ফেলে । আহমেদ জাভেদী আর নওরোজ মঙ্গলের ৪২ রানের উদ্বোধনী জুটির পর তৃতীয় উইকেট-জুটিতে ৩৯ রান—এর পরপরই আফগানিস্তান পড়ে যায় মহা বিপদে। দুই স্কটিশ বোলার জস ডেভি আর রিচি ব্যারিংটন মাত্র ১১ রানের মধ্যে আফগানিস্তানের ৫টি উইকেট ফেলে দিলে পরাজয়টাকে খুব কাছ থেকেই দেখতে থাকে তারা।
কিন্তু সামিউল্লাহ শেনওয়ারি ৯৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে পুরো পরিস্থিতি পাল্টে দেন । সেঞ্চুরি থেকে মাত্র ৪ রান দূরে তাঁর ইনিংসটি থেমে গেলে আফগানদের পক্ষে বাকি কাজটুকু করেন হামিদ হাসান ও শাপুর জাদরান। হামিদ অপরাজিত থাকেন ১৫ রানে, শাপুর করেন ১২ রান। জাভেদীর ৫১ রানের ইনিংসটিকেও কিন্তু ভুলে গেলে চলবে না।
বল হাতে স্কটল্যান্ডের সবচেয়ে বড় ভরসা ছিলেন রিচি ​ব্যারিংটন। তিনি তুলে নিয়েছেন ৪ উইকেট ৪০ রানে । দুটি করে উইকেট নিয়েছেন ডস ডেভি ও অ্যালিসডাইর ইভান্স ।

সূত্র: স্টার স্পোর্টস।

 

Share.

Comments are closed.