দুর্বৃত্তদের হামলায় নিহত ব্লগার অভিজিৎ রায়

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

দুর্বৃত্তদের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ব্লগার অভিজিৎ রায় নিহত এবং আহত হয়েছেন তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা।

এ ঘটনা ঘটে গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে টিএসসিতে রাজু ভস্কর্যের কাছে বটতলায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে বইমেলা থেকে বের হয়ে ওই স্থানে আসার পর তারা হামলার স্বীকার হন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর রাত ১০টা ২৫ মিনিটে মারা যান অভিজিৎ। তার স্ত্রীর অবস্থাও আশঙ্কাজনক।এ তথ্য নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়,কয়েক যুবক এসে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এলোপাথারি কুপিয়ে দ্রুত পালিয়ে যায় দুর্বৃত্তরা। অভিজিৎ ও রাফিদার চিৎকার শুনে আশেপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে হাসপাতালে য়ে যায়।

জানা যায়নি দুর্বৃত্তদের পরিচয় সম্পর্কে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রমনা থানার এসি ও ডিসিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিজিৎ রায়। এবার একুশের বইমেলায় তার দুটি বই প্রকাশ হয়েছে,তিনি সে কারণেই দেশে ফিরেছেন।

কারা অভিজিৎ ও বন্যার ওপর হামলা চালিয়েছে,তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে জঙ্গিবাদীরা অভিজিৎকে হুমকি দিয়ে আসছিল সাম্প্রদায়িকতাবিরোধী লেখালেখির জন্য।

উল্লেখ্য, এছাড়া ব্লগার আহমেদ রাজীব হায়দারকেও রাজধানীর মিরপুরে তার বাড়ির সামনে কুপিয়ে হত্যা করা হয়েছিল ২০১৩ সালের ফেব্রুয়ারিতে।

Share.

Comments are closed.