Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

আগামী ৩১ মার্চের মধ্যে নিজামীর আপিলের সারসংক্ষেপ জমার নির্দেশ

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

আদালত আগামী ৩১ মার্চের মধ্যে মাবতাবিরোধী অপরাধের অভিযোগে ট্রাইব্যুনালের রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মামলার আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ।আসামি ও রাষ্ট্রপক্ষ- উভয়কেই সারসংক্ষেপ জমা দিতে হবে এ সময়ের মধ্যে । জমা না দিলে শুনানির জন্য উভয় পক্ষই প্রস্তুত আছেন বলে ধরে নেওয়া হবে ।
আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। আজ মামলাটি দুই নম্বরে ছিল আপিল বিভাগের কার্যতালিকায়। সেখানে লেখা ছিল : মাওলানা মতিউর রহমান নিজামী বনাম চিফ প্রসিকিউটর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আদালতে অ্যাডভোকেট জয়নুল আবেদীন (অনরেকর্ড), অ্যাডভোকেট শিশির মোহাম্মদ মনির নিজামীর পক্ষে শুনানি করেন । অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।
ট্রাইব্যুনালের রায়ের পর তিনবারের মতো নিজামীর মামলাটি কার্যতালিকায় এলো আপিলের শুনানির জন্য ।নিজামীর আইনজীবীরা গত ২৩ নভেম্বর মোট ১৬৮টি যুক্তি দেখিয়ে এই আপিল আবেদন করেন ।ওই রায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১-এর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিম মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির রজ্জুতে ঝুলিয়ে নিজামীর দণ্ড কার্যকর করার আদেশ দেন ২০১৪ সালের ২৯ অক্টোবর ।এছাড়াও,নিজামীর বিরুদ্ধে চট্টগ্রামের চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলাতেও মৃত্যুদণ্ডের আদেশ হয়েছে।

Share.

Comments are closed.