Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ভারতের টানা পঞ্চম জয়

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

বিশ্বকাপে ভারত জিতেই চলেছে ।ভারতীয়রা ‘বি’ গ্রুপের ম্যাচে আয়ারল্যান্ডকে সহজেই ৮ উইকেটে হারিয়েছে ।এটা তাদের টানা পঞ্চম জয়। আয়ারল্যান্ড আজ মঙ্গলবার হ্যামিল্টনে আগে ব্যাট করে ৪৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৯ করে ।ভারত জবাবে শিখর ধাওয়ানের সেঞ্চুরিতে ৮ উইকেট ও ৭৯ বল হাতে রেখে সহজ জয় তুলে নেয় । দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা ২৬০ রানের লক্ষ্যে খেলতে নেমে ভারতকে দারুণ সূচনা এনে দেন ।এ দুজন উদ্বোধনী জুটিতে রেকর্ড ১৭৪ রানের জুটি গড়েন ।এটাই ভারতের সর্বোচ্চ সংগ্রহ বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে।রোহিত শর্মা ৬৪ রান করে বিদায় নেন। তার ৬৬ বলের ইনিংসে ছিল ৩টি করে চার ও ছয়ের মার।  রোহিত বিদায় নিলেও আসরে শিখর ধাওয়ান দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন।এই বামহাতি ব্যাটসম্যান সেঞ্চুরির পরেই আউট হন ।ধাওয়ান ১১ চার ও ৫ ছক্কায় ৮৫ বলে ১০০ রান করেন । এরপর বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে তৃতীয় উইকেটে ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের সহজ জয় নিশ্চিত করেন।কোহলি ৪ চার ও এক ছক্কায় ৪৪ রানে অপরাজিত থাকেন । রাহানে অপরাজিত ছিলেন ৩৩ রান করে। তার ২৮ বলের ইনিংসে ছিল ৪টি চারের মার। ম্যাচসেরার পুরস্কার জেতেন ধাওয়ান।

এর আগে আয়ারল্যান্ডের ৩৯তম ওভারে ৩ উইকেটে ২০৬ রান ।তারা বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে।কিন্তু প্রতিপক্ষ তো ভারত।তারা যে কোনো সময় ফিরে আসতে জানে।তারা আইরিশদের ৬ উইকেট তুলে নেন ৩২ রানের মধ্যে। আয়ার‌ল্যান্ড তাতে বড় একটা ঝুকির মধ্যে পড়ে ।২৫৯ রানে ১ ওভার হাতে রেখেই আয়ারল্যান্ডকে অল আউট করে দেয় ভারত ।৩ উইকেট নেন শামি ।অশ্বিনের ২ উইকেট।তখন নায়াল ও’ব্রায়েন ও বালবিরনির মধ্যে একটা ভালো জুটি গড়ে উঠেছে ।আয়ারল্যান্ড বড় সংগ্রহ পাবে বলে মনে হচ্ছিলো ।বালবিরনি ২৪ রান করে ফিরে যান শামিকে ক্যাচ দিয়ে। শামি এরপর বিপজ্জনক কেভিন ও’ব্রায়েনকে (১) দাঁড়াতে দিলেন না ।জাদেজা তুলে নেন উইলসনকে ।শামি তাকে যাদবের ক্যাচ বানান।নায়াল দলীয় সর্বোচ্চ ৭৫ রান করে ফিরে যান।এরপর আইরিশরা দ্রুত আরো দুই উইকেট হারিয়ে শেষের পথে এগিয়ে যায় । বেশিক্ষণ টেকেনি কুস্যাক ও মুনিরের শেষ জুটিটা।পোর্টারফিল্ড আর পল স্টার্লিং টস জিতে ব্যাটিং ওপেন করেছেন ।এবং তারা চমৎকার ব্যাট করে চলছিলেন।পেসারদের ওপিনং জুটি হতাশ করেছে ।ভারত পরে স্পিন আক্রমণে গেছে ।তবুও সাফল্য মিলছিলো না।আইরিশদের ৮৯ রানের জুটি ভালো ভিত্তি দেয় ।স্পিনার অশ্বিন এরপরই আঘাত হানেন। তার আঘাতে স্টার্লিং ৪২ রান করে ড্রেসিং রুমে ফেরেন।৩ রানের মধ্যে রাইনার আঘাতে ফেরেন এড জয়েসও(২)।কিন্তু অধিনায়ক পোর্টারফিল্ড ছিলেন।তিনি জুটি গড়লেন নায়াল ও’ব্রায়েনের সাথে।৬৭ রানে পোর্টারফিল্ড ফিরলেন ড্রেসিং রুমে। তারপর নায়াল ও বালবিরনির মাঝে বলার মতো আরেকটি জুটি গড়ে উঠেছিল।তারাই দলকে ২০৬ রান পর্যন্ত নিয়ে যান ।তারা চতুর্থ উইকেটে ৬১ রান এনে দেন।

Share.

Comments are closed.