Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

২৪ এপ্রিল থেকে গ্রাহকেরা হাতে পাবেন ‘অ্যাপল ওয়াচ’

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

অবশেষে আনুষ্ঠানিকভাবে দীর্ঘ প্রতীক্ষা শেষে উন্মুক্ত করা হলো অ্যাপলের স্মার্টওয়াচ।আগামী ২৪ এপ্রিল থেকে ‘অ্যাপল ওয়াচ’ নামের এ স্মার্ট ঘড়িটি গ্রাহকেরা কিনতে পারবেন। অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক সম্প্রতি যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে অ্যাপল নাইট অনুষ্ঠানে অ্যাপল স্মার্টওয়াচ বাজারে উন্মুক্ত করার ঘোষণা দেন । তিনি জানান, ২৪ এপ্রিল থেকে গ্রাহকেরা হাতে পাবেন অ্যাপল ওয়াচ এবং ১০ এপ্রিল থেকে ওয়েবসাইটে নতুন এ যন্ত্রের অর্ডার নেওয়া শুরু হবে। নতুন এ স্মার্টওয়াচের দাম হবে ৩৪৯ ডলার থেকে শুরু করে ১৭ হাজার ডলার পর্যন্ত। এ ঘড়িটির বেল্টে ব্যবহৃত ধাতুর ওপরই নির্ভর করে দাম কেমন হবে সেটি নির্ধারিত হবে। তবে বিশ্বব্যাপী বিক্রির জন্য অ্যাপল সংস্করণের দাম পড়বে আরেকটু বেশি। এ দাম হবে ৫৪৯ থেকে ১ হাজার ৯৯ ডলার পর্যন্ত। এর মধ্যে শুধু স্বর্ণ দিয়ে তৈরি অ্যাপল ওয়াচ কিনতে খরচ হবে ১০ হাজার ডলার। টিম কুক উন্মোচন অনুষ্ঠানে অ্যাপল ওয়াচের নানা বিষয় তুলে ধরেন ।

বাজারে আসা অ্যাপলের প্রথম পরিধানযোগ্য পণ্য হিসেবে অ্যাপল ওয়াচের পর্দার থাকছে দুটি আকার। এর মধ্যে রয়েছে ১.৭ ও ১.৫ ইঞ্চি পর্দার অ্যাপল ওয়াচ। জানা গেছে কেচিং, বেল্ট অ্যালুমিনিয়াম, স্টিল এবং গোল্ডের তৈরি প্রায় ৩৮টি মডেলের অ্যাপল ওয়াচ বাজারে পাওয়া যাবে বলে । এ ঘড়িতে প্রায় ২ ঘণ্টা ৫০ মিনিট সময় লাগবে পূর্ণাঙ্গ চার্জ হতে ।এ ঘড়ি একবার চার্জে একটানা ১৮ ঘণ্টা চলবে । তবে অন্যান্য সেবা বন্ধ থাকলে ৭২ ঘণ্টা পর্যন্ত চলবে।
এ অ্যাপল ওয়াচে ব্যবহারের ক্ষেত্রে প্রায় হাজারেরও বেশি অ্যাপস যুক্ত করা হয়েছে । এ ছাড়া ব্যবহার করা যাবে ফেসবুক, ইন্সটাগ্রামসহ জনপ্রিয় প্রায় সব অ্যাপই ।অ্যাপল ওয়াচের মাধ্যমে চাইলে গাড়ি থেকে হোটেল রুমের দরজা পর্যন্ত লক করা যাবে ।এ ঘড়িতে সাধারণ বৈশিষ্ট্যের মধ্যে ফোন রিসিভ করা, হেলথ ট্র্যাকিং সঙ্গে অ্যাপল পে ফিচারও যুক্ত করা হয়েছে ।

Share.

Comments are closed.