Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

উকিল নোটিশ দেওয়া হবে ট্যানারি স্থানান্তরে

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ডেস্ক রিপোর্ট

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ফের হুমকি দিয়েছেন বরাদ্দ পাওয়ার পরও যারা হাজারীবাগ থেকে সাভারে ট্যানারি স্থানান্তর করেনি তাদের প্লট বাতিলসহ ট্যানারি বন্ধ করে দেওয়া হবে বলে।আগামীকাল বৃহস্পতিবার এরই অংশ হিসেবে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কেন প্লট বাতিল করা হবে না তা জানতে চেয়ে উকিল নোটিশ দেওয়া হবে বলেও তিনি জানান।আজ বুধবার সকালে রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে তিনটি আন্তর্জাতিক প্রদর্শণীর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন শিল্পমন্ত্রী।

আমু বলেন, প্লট স্থানান্তর নিয়ে ছেলেখেলা করা যাবে না। এ ছেলেখেলা বন্ধ করতে হবে। হাজারীবাগে ট্যানারি শিল্প থাকার কারণে বুড়িগঙ্গাসহ আশপাশের পরিবেশ ধ্বংস হচ্ছে। আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, উনি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলেছেন। শিল্পমন্ত্রী বলেন, আন্তর্জাতিকভাবে বাজার ধরতে হলে হাজারীবাগ থেকে ট্যানারি শিল্প সাভারে স্থানান্তর করতেই হবে। আমাদের কাছে বহু দেশি-বিদেশি কোম্পানি প্লট বরাদ্দ চাচ্ছে। কিন্তু যাদের আগে বরাদ্দ দেওয়া হয়ে গেছে তাদের কয়েকবার সুযোগ দেওয়া হয়েছে। তারপরও তারা যদি আজকের মধ্যে স্থানান্তর না করে তাহলে তাদের প্লট বাতিল করা হবে।

গত ১০ জানুয়ারি আমির হোসেন আমু জানিয়েছিলেন হাজারীবাগ থেকে স্থানান্তর না করলে ট্যানারি কারখানাগুলো বন্ধ করে দেওয়া হবে বলে।তিনি ট্যানারি স্থানান্তর করতে ৭২ ঘন্টার আলটিমেটামও দিয়েছিলেন। একই সঙ্গে তিনি নির্দেশনা দেন সাভারের চামড়া শিল্পনগরীতে বরাদ্দকৃত প্লট বাতিল করারও।

Share.

Comments are closed.