নারায়ণগঞ্জে শামীম ওসমানের যানজটমুক্ত কর্মসূচী সম্পন্ন

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

সাব্বির আহমেদ সেন্টু, নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ শহরের যানজট নিরসনে ৩ দিনের কর্মসূচী শেষে সংবাদ সম্মেলনে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে তা বাস্তবায়নে এনসিসিকে দায়িত্ব নেয়ার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্ব একেএম শামীম ওসমান। বৃহস্পতিবার(১৪ জানুয়ারী) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ রাইফেলস্ ক্লাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি। শহরের যানজট নিরসনে বেশ কয়েকটি প্রস্তাবনা তুলে ধরে শামীম ওসমান বলেন, যদি এসকল প্রস্তাবনা মানা হয় তাহলে এই শহরে আর যানজট থাকবেনা। বাসযোগ্য নগরী হিসেবে গড়ে উঠবে নারায়ণগঞ্জ শহর।

তিনদিন যানজট নিরসনে ট্রাফিক কন্ট্রোলে নেমে নিজের অনেক অভিজ্ঞতা হয়েছে জানিয়ে শামীম ওসমান বলেন, ৫০ জন ব্যাক্তিকে প্রশিক্ষন দিয়ে যদি যানজট নিরসনে প্রতিদিন দুই শিফটে কাজ করানো হয় তাহলে আর কোনদিন এই শহরে যানজটের সৃষ্টি হবেনা। এছাড়াও কেন্দ্রীয় বাস টার্মিনাল অন্যত্র স্থানান্তর, শহর থেকে ট্রেন স্টেশন চাষাড়ায় স্থানান্তর, ফুটপাত উঠিয়ে হকারদের পুর্নবাসনে উন্মুক্ত মার্কেট করা, অবৈধ রিক্সা চলাচল বন্ধ করা, তিন স্থানে ফুট ওভারব্রীজ নির্মানসহ বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন তিনি। আর এগুলো বাস্তবায়নের জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে দায়িত্ব নেয়ার আহবান জানান।
এসময় প্রজেক্টরের মাধ্যমে পরিকল্পনা তুলে ধরা হয়।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সাধারন সম্পাদক এড. খোকন সাহা, সহ-সভাপতি চন্দন শীল, রবিউল হাসান, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, যুগ্ম সাধারন সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান, ফতুল্লা থানা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব এম সাইফউল্লাহ বাদল, জেলা যুবলীগ সভাপতি এড. আবু হাসনাত মো: শহিদ বাদল, মহানগর যুবলীগ সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা ছাত্রলীগ সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

উল্লেখ্য, পূর্ব ঘোষনা অনুযায়ী নারায়ণগঞ্জ নগরীকে যানজটমুক্ত করতে দলীয় নেতাকর্মী ও কলেজের বিএনসিসি ক্যাডারদের নিয়ে ‘ট্রাফিক কন্ট্রোলে’ রাস্তায় নামেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। মঙ্গলবার(১২ জানুয়ারী) থেকে বৃহস্পতিবার(১৪ জানুয়ারী) পর্যন্ত দুপুরে চাষাঢ়া, কালীর বাজার, ১নং রেল গেইট ও ২নং রেল গেইট এই ৪টি জোনে ভাগ হয়ে তারা তাদের কর্মকান্ড পরিচালনা করেন। রাস্তায় নামার আগে এমপি শামীম ওসমান রাইফেল ক্লাবে এ ব্যাপারে সবাইকে দিক নির্দেশনা দেন। এ সময় তিনি বলেন, যানজট নিরসন করা সিটি কর্পোরেশনের দায়িত্ব। ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়র শহরকে যানজটমুক্ত করতে রাস্তায় নেমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে। আর আমাদের মেয়র এটা আমাদের কাজ না বলে দায়িত্ব এড়িয়ে যাচ্ছে। তাই বাধ্য হয়ে আমাদেরকেই রাস্তায় নামতে হলো।

Share.

Comments are closed.