সেলিম ওসমানকে নারায়ণগঞ্জ চেম্বার’র আরও ৬ মাস দায়িত্ব পালনের অনুরোধ বাণিজ্যমন্ত্রীর

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

সাব্বির আহমেদ সেন্টু, নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে ৮টি জাতীয় ভিত্তিক ও ৩৩টি জেলা ভিত্তিক ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে পরিচালিত নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি পদে আরও ৬ মাস দায়িত্ব পালন করতে ব্যবসায়ী নেতা ও নারায়ণগঞ্জ-৫(শহর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমানকে অনুরোধ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ। এর পরিপ্রেক্ষিতে সংসদ সদস্য সেলিম ওসমান মন্ত্রীর অনুরোধ বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

বৃহস্পতিবার(১৪ই জানুয়ারি) দুপুর ২টায় বাণিজ্যমন্ত্রীর কক্ষে নারায়ণগঞ্জের ৮টি জাতীয় ভিত্তিক এবং ৩৩টি জেলা ভিত্তিক সংগঠনের নেতৃবৃন্দের আবেদন এবং একই সাথে এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমেদ, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান ও বিটিএমএ সভাপতি তপন চৌধুরীর সম্মিলিত সমর্থনের পরিপ্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বর্ধিত ৬ মাস সময়ের জন্য সেলিম ওসমানকে সংগঠনটির সভাপতির দায়িত্ব পালনের অনুরোধ রাখেন।

উল্লেখ্য, ব্যবসায়ী নেতৃবৃন্দের দেওয়া ওই আবেদনের সমর্থন করেছেন নারয়ণগঞ্জ-১(রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং সংরক্ষিত মহিলা আসন-৩৩৭, নারায়ণগঞ্জ-এর সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী।

প্রসঙ্গত, সেলিম ওসমানের ঐকিক প্রচেষ্টায় বর্তমানে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআই)-এর ৮তলা নিজস্ব ভবনের নির্মাণ কাজ শেষ পর্যায় রয়েছে। এনসিসিআই’র “নিজস্ব ভবন” প্রতিষ্ঠার জন্য জায়গা নির্ধারণ, জায়গা ক্রয়, জায়গা ক্রয়ের জন্য নিজস্ব তহফিল থেকে অনুদানএবং বিভিন্ন মাধ্যম থেকে অনুদান সংগ্রহ, ভবনের আর্কিটেকচারাল প্ল্যানিং, ভবনের সিভিল ওর্য়ার্কের কাজসহ সামগ্রিক ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ব্যাপারগুলোর প্রতিটি বিষয়ে এনসিসিআই সভাপতি একেএম সেলিম ওসমান তদারকি করছেন। ফলে সেলিম ওসমানের অনুপস্থিতিতে (এনসিসিআই)-এর “নিজস্ব ভবন” প্রতিষ্ঠা করার শেষ পর্যায়ের কাজ গুলোতে প্রতিবন্ধকতা তৈরি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

নারায়ণগঞ্জের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের উক্ত আবেদনে জানানো হয়েছে যে, বর্তমানে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআই) ভবন নির্মাণ সংক্রান্ত ব্যয়ের কারণে প্রায় ১ কোটি ৫০ লাখ টাকার মত দেনাগ্রস্ত হয়ে আছে। বিল্ডিংটি নির্মাণ শেষ করতে না পারলে উক্ত দায়-দেনা পরিশোধ করা সম্ভব হবে না। ভবনের পাঁচটি ফ্লোর ইতোমধ্যে বিকেএমইএ’র কাছে ভাড়া দেয়া হয়েছে। ফলে ভবন নির্মাণ শেষ করা খুব জরুরী। ভবন নির্মাণ কাজ শেষ হলে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআই) প্রতিমাসে ১০লাখ টাকার মত ভাড়া পাবে। ফলে ধার-দেনা পরিশোধ করে নারায়ণগঞ্জ চেম্বার আর্থিকভাবে লাভবান হতে পারবে। কিন্তুসেলিম ওসমানের অনুপস্থিতিতে ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা সম্ভব নয়। কারণ ভবনের সার্বিক বিষয় তত্ত্বাবধানের পুরো দায়িত্ব একক ভাবে পালন করেছেন তিনি। তিনি না হলে ভবন নির্মাণের কাজ থেমে যাবে এবং সেক্ষেত্রে এনসিসিআই দেড় কোটি টাকার ঋণগ্রস্ত হয়ে পড়বে। যা পরিশোধ করা সম্ভব হবে না। এজন্য তারা নারায়ণগঞ্জ চেম্বারের কার্যকরী পরিষদের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়েছেন।

Share.

Comments are closed.