Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

বুরকিনা ফাসোর হোটেলে হামলা,২০জন নিহত

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

আন্তর্জাতিক ডেস্ক

বন্দুকধারীদের হামলায় পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর রাজধানী ওয়াগাদোগোর একটি হোটেলে অন্তত ২০ জন নিহত হয়েছে। আরো অন্তত ১৫ ব্যক্তি এ ঘটনায় আহত হয়েছে। এ হামলা চালানো হয় স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায়। এ হামলার দায় আল-কায়েদা স্বীকার করেছে। জঙ্গিরা স্প্লেনডিড নামের যে চার তারকা হোটেলটিতে হামলা চালিয়েছে,তাতে অবস্থান করতেন জাতিসংঘ ও পশ্চিমা দেশগুলোর কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে,শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় হোটেলটির বাইরে প্রথমে দুটি গাড়িবোমা হামলা চালানো হয়। এর পরই তিন-চারজন মুখোশধারী হামলাকারী গুলি ছুড়তে ছুড়তে প্রবেশ করে হোটেলের ভেতরে। স্থানীয় একটি হাসপাতালের পরিচালক রবার্ট সাঙ্গারে জানান,হামলায় অন্তত ২০ জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। হামলা শুরুর পরপরই হোটেলটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

হামলাকারীরা জিম্মি করেছে হোটেলটিতে থাকা একাধিক ব্যক্তিকে। ফরাসি রাষ্ট্রদূত গিলস থিবাল্ট জানিয়েছেন,জিম্মিদের উদ্ধারে অভিযান চলছে। জঙ্গি হামলা পর্যবেক্ষণকারী একটি গ্রুপ জানিয়েছে, আল-কায়েদার পশ্চিম আফ্রিকা শাখা এ হামলার দায় স্বীকার করেছে।

Share.

Comments are closed.