Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

এই ক্রান্তিকালে আর.এ গনির মতো একজন অভিভাবকের বেঁচে থাকা অত্যন্ত জরুরি ছিলঃ খালেদা জিয়া

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

এস এম সিরাজুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি

মরহুম ড. আর এ গনি ছিলেন এক অনন্য মেধাবী ব্যক্তি। তার শিক্ষাজীবন ছিল অসংখ্য সফলতায় পরিপূর্ণ। একজন কীর্তিমান শিক্ষাবিদ হিসেবে নানামুখী কর্মকাণ্ডে তার মেধা ও মননের প্রতিফলন ঘটত। জ্ঞানদীপ্ত এই মানুষটি সবসময় রাজনীতির সঙ্গে শিক্ষাকে সম্পৃক্ত করতে চাইতেন। এই ক্রান্তিকালে তার মতো একজন অভিভাবকের বেঁচে থাকা অত্যন্ত জরুরি ছিল।

শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আর এ গনির মৃত্যুতে এক শোক বার্তায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, শহীদ জিয়া ও আমার অকৃত্রিম সহকর্মী হিসেবে ড. গনি কোনোরকম দ্বিধাদ্বন্দ্ব ছাড়াই একাগ্রচিত্তে কাজ করে গেছেন। তার সুচিন্তিত পরামর্শ ছিল অতীব মূল্যবান। সুসময় ও দুঃসময় উভয়কালেই তিনি নিজেকে দলের সঙ্গে সম্পৃক্ত রেখেছিলেন। দলের সকল সংকটকালে তিনি পিছিয়ে থাকেননি, বরং দুঃসাহসের ওপর ভর করে সংকট মোকাবেলায় এগিয়ে এসেছিলেন। বিএনপি চেয়ারপারসন বলেন, আর এ গনির মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার বিষয়ে আপোষহীনভাবে জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করেছেন। কখনই তিনি নীতি ও আদর্শ থেকে কিঞ্চিত পরিমাণও বিচ্যুত হননি। বিএনপি চেয়ারপারসন আর এ গনির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। একই সঙ্গে তার শোকার্ত পরিবার, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

Share.

Comments are closed.