Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

আইন পেশায় টাকা উপার্জনের উপায়

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

এস এম সিরাজুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি

আইন পেশায় দুইভাবে টাকা উপার্জন করা যায়। প্রথমত সত্যিকার ভাবে ওকালতি করে, দ্বিতীয়ত দালালি করে। প্রথম উপায়ে টাকা উপার্জন করতে হলে আপনাকে আইন জানতে হবে, সে অনুযায়ি আপনার case papers তৈরি করতে হবে এবং জাজ সাহেবদের সামনে সঠিক যুক্তি তর্কের মাধ্যমে আপনার case উপস্থাপন করে জিততে হবে। এই উপায়ে টাকা উপার্জন করতে সময় লাগবে কারন আপনাকে law জানতে হবে এবং সবাইকে জানতে হবে যে আপনি একজন ভালো lawyer. কিন্তু সময় লাগলেও যখন আপনি ভালো lawyer হিসেবে পরিচিতি লাভ করবেন তখন আপনার আর কোন কিছুর জন্যই পিছনে ফিরে তাকাতে হবে না।

দ্বিতীয় উপায়ে টাকা অর্জন করা খুব সোজা, এমককি আপনি আপনার practice এর প্রথম দিন থেকেই টাকা income করতে পারবেন। এর জন্য শুধু আপনাকে দালালি করে case ভালো lawyer দের কাছে এনে দিবেন, আর আপনি কমিশন খাবেন। আরো অনেক উপায় দালালি করা যায়, সেগুলো এখানে বলা সমীচিন বলে মনে করলাম না। যা হোক এসব lawyer রা খুব বেশি দুর যেতে পারে না, সারা জীবন তাদের দালালি করেই খেতে হয়। কারন তারা তো law জানে না, কিভাবে case সঠিকভাবে উপস্থাপন করতে হয় জানে না।

Share.

Comments are closed.