Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

১৯বছরের তরুণী সেরা ধনীদের তালিকায়

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ফারজানা হক ঊর্মি, নিজস্ব প্রতিনিধি

মাত্র ১৯ মেয়েটির বয়স। নাগরিক নরওয়ের। এই বয়সেই ব্যাপক সুনাম অর্জন করেছেন দুর্দান্ত ঘোড়া চালিয়ে। তিনি একজন পেশাদার ঘোড়সওয়ার। সম্প্রতি তাকে নিয়ে হৈ চৈ পড়েছে পুরো বিশ্বে। কিন্তু তার ঘোড়া চালানোর দক্ষতার কারণে নয় এই সাড়া পড়ার কারণ। সম্প্রতি ২০১৬ সালে বিশ্বের সেরা ধনীদের তালিকা প্রকাশ করেছে মার্কিন প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বস। আলেকজান্দ্রা অ্যান্ডারসন নামে ওই তরুণী সেই তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন বিশ্বের সবচেয়ে কম বয়সী বিলিয়নিয়ার হিসেবে। ১.২ বিলিয়ন ডলার আলেকজান্দ্রার মোট সম্পদের পরিমাণ। যদিও উত্তরাধিকার সূত্রে পুরো সম্পত্তিটা পাওয়া।

তার বাবা জোহান অ্যান্ডারসন ফার্ড কোম্পানির ৪২ শতাংশ শেয়ার আলেকজান্দ্রা নামে দিয়ে দেয় ২০০৭ সালে। এই কোম্পানিটি বহু পুরনো প্রাইভেট ইনভেস্টমেন্ট কোম্পানি আলেকজান্দ্রার পরিবারের।জোহান অ্যান্ডারসন ৪২ শতাংশ শেয়ার দেয় তার আরেক মেয়ে ক্যাথারিনার নামেও। ক্যাথারিনার বয়স ২০। ১.২ বিলিয়ন ডলার তার সম্পদের পরিমাণ। দ্বিতীয় কনিষ্ঠ ধনী তিনি।সম্প্রতি নিশ্চিত হয় আলেকজান্দ্রা সর্বকনিষ্ঠ বিলিয়নিয়ার হওয়ার ব্যাপারটি। কারণ নরওয়ে সরকার সম্প্রতি আয়করের তালিকা প্রকাশ করেছে ১৭ বছরের বেশি বয়সীদের।আলেকজান্দ্রার নরওয়ের একটি সমৃদ্ধশালী পরিবারে জন্মহওয়া সত্ত্বেও সাধারণভাবেই আলেকজান্দ্রা চলাফেরা করেন। শৈশব থেকেই তাকে তার মা-বাবা বিনয়ী এবং মিতব্যয়ী হওয়া শিখিয়েছেন। আলেকজান্দ্রা শৈশব থেকেই তার হাত খরচ জমাত বিলিয়নিয়ার হওয়া সত্ত্বেও। অন্য জনের ব্যবহার করা তার ব্যক্তিগত গাড়িটিও।

Share.

Comments are closed.