Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

আগমী ২১-২২অক্টোবর রাজশাহীতে জীবনানন্দ কবিতামেলা

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ডেস্ক রিপোর্ট

আগামী ২১ ও ২২ অক্টোবর রাজশাহীর কবি ও কবিতার সংগঠন ‘কবিকুঞ্জ’ আয়োজিত দুই দিনব্যাপী জীবনানন্দ কবিতামেলা মহানগরীর শাহ মখদুম ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হবে।  এবছর কবিকুঞ্জের মনোনয়ন বোর্ড কর্তৃক গৃহিত নীতিমালা অনুযায়ী কবি মাকিদ হায়দার ও সাহিত্যের ছোট কাগজ ‘চালচিত্রকে’ কবিকুঞ্জ পদক দেওয়া হবে। নেতৃবৃন্দ জানান, আগামী ২১ অক্টোবর সকাল ৯টায় জাতীয় পতাকা ও ফেস্টুন উড়িয়ে কবিতামেলার উদ্বোধন করা হবে। প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক উদ্বোধন করবেন। এরপর শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রা শেষে গণসংগীত পরিবেশনা রয়েছে। পরে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা উপস্থিত থাকবেন। প্রথম দিনের কর্মসূচির মধ্যে আবৃত্তি, দলীয় আবৃত্তি, স্বরচিত কবিতা পাঠ, আলোচনা, সাহিত্য আড্ডা প্রভৃতি থাকবে। দ্বিতীয় দিনের কর্মসূচির মধ্যে রয়েছে কবিতা ভ্রমণ, বাউল গান, স্বরচিত কবিতা পাঠ, সাহিত্য আড্ডাসহ বিকেলে কবিকুঞ্জের পদক প্রদান। এই মেলা উপলক্ষে কবিকুঞ্জ একটি স্মরণিকাও প্রকাশ করবে। এবছর কবি সৈয়দ শামসুল হক, রফিক আজাদ, শহীদ কাদরী, খন্দকার সিরাজুল হক ও ওয়ালী কিরণকে মেলা উৎসর্গ করা হবে। মেলায় উপস্থিত থাকবেন দেশ ও দেশের বাইরে থেকে কবি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাহিত্য সম্পাদকসহ সাহিত্যপ্রেমীরা।

Share.

Comments are closed.