Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ইউরোপ ভ্রমণে যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্র নিজ নাগরিকদের ইউরোপ ভ্রমণে সতর্ক করেছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার এ সতর্কতা জারি করেছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ইউরোপজুড়ে অব্যাহত সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে এ সতর্কতা জারি করা হয়েছে।

সতর্কবার্তায় সম্প্রতি ফ্রান্স, রাশিয়া, সুইডেন ও যুক্তরাজ্যে সংঘটিত সন্ত্রাসী হামলাগুলোর কথা বলা হয়েছে,  ইসলামিক স্টেট (আইএস) ও আল কায়েদা ‘ইউরোপজুড়ে সন্ত্রাসী হামলার পরিকল্পনা ও তা বাস্তবায়ন করার সামর্থ্য রাখে।’ যুক্তরাষ্ট্র গেলো শীতকালীন ছুটির সময় ইউরোপ ভ্রমণের বিষয়ে আরেকটি সতর্কতা জারি করেছিল।

ওই ভ্রমণ সতর্কতার মেয়াদ শেষ হয় ফেব্রুয়ারিতে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, সোমবারের সতর্কতা কোনো নির্দিষ্ট হামলার হুমকির কারণে জারি করা হয়নি। অব্যাহত হামলার হুমকি বিশেষ করে গ্রীষ্মের ছুটিকে সামনে রেখে এ সতর্কতা জারি করা হয়েছে। নতুন এই ভ্রমণ সতর্কতার মেয়াদ শেষ হবে চলতি বছরের ১সেপ্টেম্বর।

সতর্কতায় বলা হয়েছে, সম্ভাব্য হামলার লক্ষ্যস্থল হতে পারে শপিং মল, সরকারি স্থাপনা, হোটেল, ক্লাব, রেঁস্তোরা, উপাসনালয়, পার্ক, বিমানবন্দর ও অন্যান্য স্থানগুলো।

Share.

Comments are closed.