Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

উভয় পুঁজিবাজারে লেনদেন কমেছে

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকম

অর্থনীতি ডেস্ক
সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। তবে ডিএসইতে সবধরনের সূচক বেড়েছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ১৫ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৪৭ কোটি ২৫ লাখ টাকা। সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৮৬ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন ছিল ৩৫ কোটি ৩৩ লাখ টাকা।
ডিএসইতে লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত আছে ৬১টির। সিএসইতে লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির।
ঢাকায় সূচক ডিএসইএক্স ৮ দশমিক ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে পাঁচ হাজার ৪৬৮ দশমিক ৩২ পয়েন্টে। ডিএসইএস সূচক ১ দশমিক ৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে এক হাজার ২৬১ দশমিক ৯১ পয়েন্টে। ডিএসই৩০ সূচক ৪ দশমিক ১৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৩১ দশমিক ২৯ পয়েন্টে।
টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল। এদিন কোম্পানির ২১ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বিডি ফাইন্যান্সের ১৩ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১২ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় স্থানে আছে এ্যাপোলো ইস্পাত।
১১ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন করে চতুর্থ স্থানে আছে নূরানি ডায়িং। ১০ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন করে পঞ্চম স্থানে আছে সাইফ পাওয়ারটেক। এরপর আছে- আর্গন ডেনিমস, বিডি কম, লংকাবাংলা ফাইন্যান্স, কেয়া কসমেটিকস ও ইউসিবি।
চট্টগ্রামে সূচক সিএসইএক্স ৫ দশমিক ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১০ হাজার ২৪৯ দশমিক ৪৬ পয়েন্টে। সিএসই৫০ সূচক বেড়েছে ১ দশমিক শূন্য ৩ পয়েন্ট, সিএসই৩০ সূচক কমেছে ১৪ দশমিক ৭৭ পয়েন্ট, সিএএসপিআই বেড়েছে ১১ দশমিক ৫৭ পয়েন্ট ও সিএসআই বেড়েছে ১ দশমিক শূন্য ৮ পয়েন্ট।
Share.

Comments are closed.