Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

রিয়াল ছাড়ছেন রোনালদো

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

স্পোর্টস ডেস্ক
কিছুদিন আগেই রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করতে গিয়ে ক্রিশ্চিআনো রোনালদো জানিয়েছিলেন, পাঁচ নয়, আরো দশ বছর খেলতে চান রিয়াল মাদ্রিদে। সেই ঘোষণার এক বছরের মাথায় বিদায় নিতে চাইছেন পর্তুগিজ অধিনায়ক। আবার গেল মৌসুমে দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।
এই আমেজ শেষ হতে না হতেই এরই মধ্যে রোনালদোর রিয়াল ছাড়ার গুঞ্জন উঠেছে। স্প্যানিশ পত্রিকা ‘আ বোলা’র প্রতিবেদনে রোনালদোর ক্লাব ছাড়ার কথা বলা হয়েছে। বিবিসি ও স্কাই স্পোর্টসের মতো সংবাদমাধ্যমগুলোও বলছে একই ধরণের কথা।রোনালদোর বিদায় নিতে চাওয়ার কারণটা হল- কর ফাঁকির মামলা নিয়ে স্প্যানিশ কর্তৃপক্ষের বাড়াবাড়ি এবং এ ঘটনায় ক্লাবের পক্ষ থেকে কোনো সমর্থন না পাওয়া।
২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত রোনালদোর বিরুদ্ধে ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ উঠেছে। রোনালদোর আইনজীবীরা সরাসরি অস্বীকার করেছেন এ অভিযোগ। তবে রিয়াল এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি। আর কর ফাঁকির বিষয়টিতে ক্লাবের যথার্থ সমর্থন পাননি বলেই রিয়াল ছাড়ার সিধান্ত নিয়েছেন রোনালদো।
স্প্যানিশ রেডিও মার্কায় রোনালদোর খুব কাছের সাংবাদিক নুনো লুজও বিষয়টির সত্যতা স্বীকার করে জানান, রোনালদো আর স্পেনে না খেলার সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। নুনো লুজও’র মতে, রোনালদোর ধারণা যে এ ধরনের আর্থিক আলোচনায় তার অনেক ক্ষতি হয়েছে। তিনি কারো সমর্থনও পাচ্ছেন না। তিনি সবকিছুই নিয়ম মেনে করেছেন। এখন তিনি নতুন ক্লাব খুঁজতে চাচ্ছেন।
Share.

Comments are closed.