Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

মোবাইল ফোন কলরেট কমানো যেতে পারে: তারানা হালিম

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, মোবাইল ফোন কলরেটের সর্বনিম্ন অবস্থানের দিক থেকে বাংলাদেশ দ্বিতীয়। বর্তমানে সর্বনিম্ন ২৫ পয়সা থেকে সর্বোচ্চ দুই টাকা কলরেট নির্ধারণ করা আছে। প্রয়োজনে কলরেট আরও কমানো যেতে পারে। মঙ্গলবার জাতীয় সংসদে সংরক্ষিত আসনের সংসদ সদস্য দিলারা বেগমের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি জানান, বর্তমানে দেশে মোবাইল ফোনের গ্রাহক সংখ্যা ১৩ কোটি ৩১ লাখ ১৪ হাজার ২০৬ জন এবং ইন্টারনেট গ্রাহক সংখ্যা ৭ কোটি ৭৭ হাজার ৯৬৯ জন। ২০১৬-১৭ অর্থবছরে মোবাইল ফোন কোম্পানিগুলো থেকে ৮৫৫ কোটি ১ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। ২০১৬-১৭ অর্থবছরে গ্রামীণ ফোন বাংলাদেশ লিমিটেড থেকে ৪৩০ কোটি ৯৯ লাখ টাকা, রবি আজিয়াটা লিমিটেড থেকে ২২১ কোটি ৭০ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

এছাড়া বাংলা লিংক ডিজিটাল কমিউনিকেশন্স লিমিটেড থেকে ১৬১ কোটি ৭০ লাখ টাকা, এয়ারটেল বাংলাদেশ লিমিটেড থেকে ১৪ কোটি ৮৬ লাখ টাকা, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড থেকে ১১ কোটি ৪ লাখ টাকা এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড থেকে ১৫ কোটি ৬ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী আরও জানান, ২০০৯-১০ অর্থবছরে এই ৬টি মোবাইল কোম্পানি থেকে ৮২০ কোটি ৩৬ লাখ টাকা, ২০১০-১১ অর্থবছরে ১ হাজার ১৫ কোটি ২৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। এছাড়া ২০১১-১২ অর্থবছরে ৪ হাজার ২৩৫ কোটি ১০ লাখ টাকা, ২০১২-১৩ অর্থবছরে ৩ হাজার ৫৩৭ কোটি ৬২ লাখ টাকা, ২০১৪-১৫ অর্থবছরে ১ হাজার ৪৬৫ কোটি ৪২ লাখ টাকা এবং ২০১৫-১৬ অর্থবছরে ১ হাজার ১৩৭ কোটি ৯৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে।

Share.

Comments are closed.