Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ঈদের পর পুঁজিবাজার ঊর্ধ্বমুখী

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

অর্থনীতি ডেস্ক
পবিত্র ঈদুল ফিতরের পর প্রথম কার্যদিবসে দেশের উভয় পুঁজিবাজারেই ছিল ঊর্ধ্বমুখী প্রবণতা।বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ ডিএসই ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সিএসই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৪৭ পয়েন্ট এবং সিএসইতে প্রধান সূচক বেড়েছে ১৫৪ পয়েন্ট।
ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬২৮ কোটি টাকা। আর সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৬ কোটি টাকা। ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২২১টির, কমেছে ৭৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর। এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪৭ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৬৪৬ পয়েন্টে অবস্থান করছে।
ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৮৪ পয়েন্টে। অন্যদিকে  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।
সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪৯৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ার।
Share.

Comments are closed.