Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

৪৪০কোটি রূপিতে আইপিএলের টাইটেল স্পন্সর ভিভো

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

স্পোর্টস ডেস্ক
বিশ্বের সবচেয়ে দামি টুর্নামেন্ট হিসেবে রেকর্ড গড়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। আগামী পাঁচ বছরের জন্য আইপিএলের টাইটেল স্পন্সরশিপ বিক্রি হয়েছে ২১৯৯ কোটি রূপিতে। রেকর্ড দর হাঁকিয়ে স্পন্সরশিপের স্বত্ব জিতে নিয়েছে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো।
টাইটেল স্পন্সরশিপের জন্য ভিভোকে প্রতি বছর ব্যয় করতে হবে প্রায় ৪৪০ কোটি রূপি। বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ প্রায় ৫৫০ কোটি টাকা। এর আগে টাইটেল স্পন্সরশিপের জন্য বছরে সর্বোচ্চ ৩৩০ কোটি রূপির সমপরিমাণ অর্থ ব্যয় করেছে বার্কলে। ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের টাইটেল স্পন্সরশিপের জন্য বছরে এ পরিমাণ অর্থ ব্যয় করতে হয়েছে প্রতিষ্ঠানটিকে।
অন্যদিকে ২০১০ সালে ৫ বছরের জন্য ৪০০ কোটি রূপিতে আইপিএলের টাইটেল স্পন্সরশিপ কিনেছিল পেপসি। ২০১৫ সালে স্পন্সরশিপ থেকে সরে দাঁড়ায় পেপসি। পরের দুই বছরের ১৮০ কোটি রূপিতে স্পন্সরশিপ স্বত্ব কিনে নেয় চাইনিজ মোবাইল ফোন নির্মাতা কোম্পানি ভিভো ইলেকট্রনিক্স করপোরেশন। সেই ভিভো-ই এবার প্রতি বছরের জন্য ৪৪০ কোটি দরে স্পন্সরশিপ কিনেছে।
টাইটেল স্পন্সরশিপের জন্য বিভোর সঙ্গে প্রতিযোগিতায় নেমেছিল একই দেশের আরেক মোবাইল ফোন কোম্পানি অপ্পো। তবে কোম্পানিটির প্রস্তাবিত দর কোনোভাবেই প্রতিযোগিতায় আসার মতো নয়। অপ্পো পাঁচ বছরের জন্য মাত্র ১৪৩০ কোটি রূপি প্রস্তাব করেছিল।

Share.

Comments are closed.