Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

ভারতের ক্রিকেট দলের কোচের দায়িত্ব পাচ্ছেন রবি শাস্ত্রী

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

স্পোর্টস ডেস্ক

অনিল কুম্বলের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কিছু দিন আগে থেকেই শোনা যাচ্ছিল ভারতের ক্রিকেট দলের পরবর্তী কোচ হতে পারেন রবি শাস্ত্রী। অবশ্য এই গুঞ্জনের কিছু ভিত্তিও ছিল। খোদ ভারতীয় ক্রিকেট বোর্ড অনানুষ্ঠানিকভাবে তার সঙ্গে যোগাযোগ করে কোচ পদের জন্য আবেদন করতে বলেছিল। কিন্তু টিম ইন্ডিয়ার সাবেক পরিচালক শাস্ত্রী তখন একাধিকবার জানান, কোচ পদের জন্য আবেদন করতে তিনি আগ্রহী নন।

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হতে চলেছে। মত বদলেছেন রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, কোচ পদের জন্য আবেদন করবেন তিনি। মূলত শাস্ত্রীকে আবেদন করার সুযোগ করে দিতেই ক্রিকেট বোর্ড আবেদন করার সময়সীমা ৯জুলাই পর্যন্ত বাড়িয়েছিল। শুধু সময় বাড়িয়েই বসে থাকেনি তারা। রবি শাস্ত্রীর সাথে যোগাযোগ করে তাকে আবেদন করার অনুরোধ জানান। ওই সময় তাকে অনানুষ্ঠানিকভাবে নিশ্চয়তা দেওয়া হয়, আবেদন করলে তিনিই হবেন ভারতের পরবর্তী কোচ।

ভারতের সদ্য সাবেক কোচ অনিল কুম্বলের সঙ্গে ক্রিকেট বোর্ডের জুন মাস পর্যন্ত চুক্তি ছিল। কিন্তু দলের অধিনায়ক বিরাট কোহলির সাথে দ্বন্দ্বের প্রেক্ষিতে মেয়াদ শেষ হওয়ার কয়েকদিন আগে তিনি পদত্যাগ করেন। এদিকে কুম্বলের পর নতুন কোচ নিয়োগের জন্য গত বছরই আবেদন আহবান করা হয়েছিল। তখন বীরেন্দর শেবাগ, টম মুডি, লাল চাঁদ রাজপুতসহ কয়েকজন আবেদন করেন। তবে এদের কাউকে বিসিসিআই এর পছন্দ হয়নি।

২০১৪ সালে আগস্টে ভারতীয় দলের টিম ডিরেক্টরের দায়িত্ব পান তিনি। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই দায়িত্ব পালন করেন তিনি। তাঁর সময়ে অস্ট্রেলিয়ায় গিয়ে অস্ট্রেলিয়াকেই টি-টোয়েন্টি সিরিজে ৩-০তে হারিয়েছিল ভারত। ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ জয়। ২২ বছর পর শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতেছে কোহলিরা।

Share.

Comments are closed.