Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

‘ডুব’ এর বাজিমাত

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

বিনোদন ডেস্ক
৩৯তম মস্কো আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা ডুব। এরই মধ্যে সবাইকে পেছনে ফেলে ছবিটি জিতে নিয়েছে ‘কমেট সান জুরি প্রাইজ’। ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর হাতে এই পুরস্কার তুলে দেন বিশ্বের অন্যতম সেরা সিনেমা সমালোচক এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকের সম্মানিত সভাপতি আন্দ্রেই প্লাকোভ।
পুরস্কারটি হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ডুব নির্মাতা। ফারুকী তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় জানান, যে কোনো অর্জনই সম্মানের। মস্কো ফিল্ম ফেস্টিভ্যালের উষ্ণ অভ্যর্থনা আমাকে আনন্দিত করেছে। ফারুকী বলেন,‘এই অর্জন আমার একার নয়। এটা বাংলাদেশি চলচ্চিত্রের বিশ্বযাত্রায় আরও একটি অর্জন।
ডুব-এর এই অর্জনের সঙ্গে জড়িত কলাকুশলীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ফারুকী। তিনি বলেন, ডুব-এর অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের অক্লান্ত পরিশ্রমের ফসল এই পুরস্কার।
উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ মিডিয়া পাড়ায় বেশ আলোচিত। নন্দিত লেখক হুমায়ূন আহমেদের জীবনের সঙ্গে কিছু অংশ মিল রয়েছে, এমন অভিযোগে বিতর্কের মুখে পড়ে সিনেমাটি। ‘ডুব’ দেশে এখনো মুক্তি না পেলেও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসা কুড়িয়েছে। এতে মূল চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা ইরফান খান। এ ছাড়াও রয়েছেন তিশা, পার্নো মিত্র, রোকেয়া প্রাচী প্রমুখ।
Share.

Comments are closed.