Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

চুক্তি ছাড়া বাংলাদেশ সফরে আসবে না অস্ট্রেলিয়া  

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

স্পোর্টস ডেস্ক
অস্ট্রেলিয়া ক্রিকেট এখন গভীর সংকটে, বেকার হয়ে পড়েছেন দেশটির নামিদামি থেকে শুরু করে এ দলসহ সব ফরম্যাটের ক্রিকেটাররা। গতকাল থেকেই বেকার হয়েছেন তারা। আর এমন পরিস্থিতিতে অজি ক্রিকেট টিমের হয়ে কোনো দেশ সফরে যাবেন না ওয়ার্নাররা।
মূলত পারিশ্রমিক সংক্রান্ত বিরোধের জের ধরে ৩০ জুনের মধ্যে সিএ’র নতুন চুক্তিতে স্বাক্ষর করেনি স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। এর ফলে ১ জুলাই থেকেই তারা বেকার। ক্রিকেটারদের পক্ষে সমঝোতা চুক্তিতে (এমওইউ) স্বাক্ষর করার কথা অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু চুক্তি না হওয়ায় এখন ক্রিকেটাররা আর কোনো সফরে অংশ নেবে না বলে জানিয়ে দিয়েছে।
ক্রিকেটারদের এই অনড় অবস্থানের কারণে হুমকিতে পড়ে গেছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের বাংলাদেশ সফর। আগস্টের ১৮ তারিখ ঢাকা আসার কথা রয়েছে স্টিভেন স্মিথদের। তবে, বাংলাদেশ সফরের আগে সবচেয়ে ক্ষতির সম্মুখীন যে সফর, সেটা হচ্ছে অস্ট্রেলিয়ান ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর। সপ্তাহ খানেক পরই দক্ষিণ আফ্রিকা সফর ‘এ’ দলের।
কিন্তু ক্রিকেটাররা জানিয়ে দিয়েছে সমঝোতা স্মারকে স্বাক্ষর করা ছাড়া তারা কোনো সফরে যাবে না। তবে, সোমবার থেকে ব্রিসবেনে দক্ষিণ আফ্রিকা সফরের উদ্দেশ্যে যে ট্রেনিং ক্যাম্প শুরু হচ্ছে, সেটাতে অংশ নেবে তারা। ট্রেনিং ক্যাম্পে অংশ নিলেও সফরে যাওয়া না যাওয়া এখন পুরোপুরি ভবিষ্যতের ওপর তুলে রাখলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।
Share.

Comments are closed.