Visit Us On TwitterVisit Us On FacebookVisit Us On GooglePlusVisit Us On PinterestVisit Us On YoutubeVisit Us On Linkedin

আইএসের মতই কথাবার্তা বলছেন ট্রাম্প: সাদেক খান

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

আন্তর্জাতিক ডেস্ক
ছয় মুসলিম দেশের নাগরিক আমেরিকায় প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা জারি করায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে লন্ডনের মেয়র সাদেক খান বলনে, ট্রাম্প আইএসের মতই কথাবার্তা বলছেন।
বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসিকে সাক্ষাত দেয়ার সময় সাদেক খান বলেন, ট্রাম্প যখন একথা বলেন, ইসলাম এবং পশ্চিমা বিশ্ব একসাথে চলতে পারে না এবং মুসলিমরা আমেরিকায় আসতে পারবে না, এ কথাইতো আইএস বলে যে ইসলাম পশ্চিমা বিশ্বের সাথে চলতে পারে না এবং পশ্চিমা বিশ্ব মুসলিমদের ঘৃণা করে। তখন তো আইএসের এ কথাকে অর্থহীন মনে করা হয়। ট্রাম্প এ ধরনের কথা বলে স্বয়ং আইএসের কাজকেই যেন সহজ করে দিচ্ছেন।
সাদেক খান আরো বলেন, লন্ডনে মুসলিম-বিদ্বেষের কারণে তাদের উপর সহিংসতা বেড়েছে পাশাপাশি ইহুদিদের বিরুদ্ধেও হামলা বেড়েছে, তা সত্তে¡ও লন্ডন বিশ্বের অন্যতম সুরক্ষিত শহর। এক প্রশ্নরে জবাবে মেয়র বলেন, লন্ডন টাওয়ারে হামলা, সান ফ্রান্সস্েিকার মসজিদের হামলা দুটোই সন্ত্রাসী হামলা। এসব স্পর্শকাতর অপরাধের কারণ যাচাই করতে হবে। কিন্তু সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ বিষয় হল, মুসলমি যুবকদের ইসলামের সঠিক ব্যাখ্যা শিখাতে হবে। ডন উর্দূ।
Share.

Comments are closed.