জাতীয় দলে ফিরছেন ক্রিস গেইল

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

স্পোর্টস ডেস্ক
গেল বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক বাঁ-হাতি ব্যাটসম্যান ক্রিস গেইলকে। শিরোপা নিয়েই দেশে ফিরেছিলেন সেবার। এরপর আর জাতীয় দলে সুযোগ হয়নি তার। প্রায় এক বছর পর আবারও জাতীয় দলে ডাক পেলেন গেইল।
ভারতের বিপক্ষে সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে ১৩ সদস্যের দলে রাখা হয়েছে গেইলকে। এই ওপেনিং ব্যাটসম্যানকে জায়গা দিতে বাদ পড়েছেন লেন্ডল সিমন্স। গেল আফগানিস্তানের বিপক্ষে সিরিজে ছয়, ১৭ ও ১৫ রান করেছিলেন সিমন্স। তার জায়গায় দলে ফেরা গেইল প্রথমবারের মতো খেলবেন নিজের ঘরের মাঠ স্যাবিনা পার্কে।
আফগানিস্তানের বিপক্ষে যে দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ খেলেছে সেখানে মাত্র একটিই পরিবর্তন এসেছে। সেটিই গেইল। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে অধিনায়ক জেসন হোল্ডারকে। তিনি আগেও টি-টোয়েন্টি দলে ছিলেন না। ভারতের বিপক্ষে রোববারের এই ম্যাচে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্র্যাথওয়েট।
গেল বছর ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুটি সেঞ্চুরিসহ ৩৫.৩২ গড়, ১৪৫.৪৯ স্ট্রাইক রেটে ১৫১৯ রান করেছেন গেইল। যা ছিল তার দেশের হয়ে সর্বোচ্চ রান।
গেইলের দলে ফেরা সম্পর্কে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক কার্টনি ব্রাউন বলেন, ‘আমরা ক্রিস (গেইল) কে টি-টোয়েন্টি স্কোয়াডে স্বাগতম জানাই। এই ফরম্যাটে তিনি একজন বিশ্ব নন্দিত ক্রিকেটার এবং তিনি দলে আসলে আমাদের টপ অর্ডার অন্য রূপ নেবে। সে তার ঘরের মাঠে খেলার সুযোগ পাচ্ছে তাও বিশ্বের সেরা একটি দলের বিপক্ষে।’
বর্তমানে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে ওয়েস্ট ইন্ডিজ। চার ম্যাচ শেষে স্বাগতিকরা ২-১ ব্যবধানে পিছিয়ে আছে।
ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল-  কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, রনসফোর্স বিটন, ক্রিস গেইল, এভিন লুইস, জেসন মোহাম্মদ, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, রোভম্যান পাওয়েল, মার্লন স্যামুয়েলস, জেরোম টেইলর, চ্যাডউইক ওয়ালটন (উইকেটরক্ষক), কেসরিক উইলিয়ামস।
Share.

Comments are closed.