সরকারের ধারাবাহিকতায় উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ- প্রধানমন্ত্রী

0

আলোরপথ টোয়েন্টিফোর ডটকমঃ

ডেস্ক রিপোর্ট
সরকারের ধারাবাহিকতায় উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ, ক্ষমতার পরিবর্তন হলেও যেন তা অব্যাহত থাকে সে লক্ষে কাজ করছে সরকার । একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তাঁর দাবি, এরই মধ্যে নির্বাচনী ইশতেহারে দেয়া ওয়াদার বেশিরভাগই পূরণ হয়েছে।মঙ্গলবার সকালে জাতীয়  মুজুরি ও উৎপাদনশীলতা কমিশন-২০১৫ এর প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন কমিশনের চেয়ারম্যার এন আই খান। এই কমিশন রাষ্ট্রয়াত্ব, স্বায়ত্বশাসিত এবং আধা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত ৬০ হাজার শ্রমিকের মুজুরির সুপারিশ করে থাকে।
প্রতিবেদন গ্রহণ করে, প্রধানমন্ত্রী শ্রমিকদের মুজুরি বাড়াতে আমলাতান্ত্রিক পদ্ধতি বাদ দিয়ে, মূল্যস্ফীতির সঙ্গে সঙ্গতি রেখে স্বয়ংক্রিয় পদ্ধতি কার্যকরের নির্দেশ দেন।প্রধানমন্ত্রী বলেন, যাদের ঘামে-শ্রমে দেশের অর্থনীতির চাকা সচল থাকে তাদের ভগ্যউন্নয়নের সব সময় কাজ করছে আওয়ামী লীগ সরকার ।
শেখ হাসিনা জানান, ৯৬-এ ক্ষমতায় এসে শ্রমিকদের উন্নয়নের জন্য যেসব কর্মসূচী হাতে নিয়েছিল সরকার, পরবর্তীতে বিএনপি তা বন্ধ করে দেয় ।এমন পরিস্থিতি যেন আর না হয়, সে লক্ষ্যে কাজ করার কথাও জানান তিনি।এর আগে, ঢাকায় সফররত মিয়ানমারের জাতীয় নিরাপত্তা উপদেস্টা উ থং তুন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ।
এসময় বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার আহবান জানান প্রধানমন্ত্রী। এছাড়া, আন্তর্জাতিক পারমানবিক শক্তি সংস্থার মহাপরিচালক ইউকিয়া আমানো প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন।
Share.

Comments are closed.