19 C
Dhaka
January 18, 2022
আলোর পথ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বিরাট জয়ে সেমির পথে বাংলাদেশ

এশিয়া কাপের সেমিফাইনাল একরকম নিশ্চিত বাংলাদেশের। নেপালের পর কুয়েতকেও উড়িয়ে দিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে কুয়েতকে ২২৭ রানের বিশাল ব্যবধানে হারায় রাকিবুল হাসানের নেতৃত্বাধীন দলটি। মঙ্গলবার তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে যাবে জুনিয়র টাইগাররা।

এদিন আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার মাহফিজুল ইসলামের দুর্দান্ত এক সেঞ্চুরিতে ভর করে ৪৯.২ ওভারে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। 

বিশাল টার্গেট তাড়া করতে নেমে রিপন মণ্ডল ও রাকিবুল হাসানের গতি আর মেহরবের স্পিনে বিভ্রান্ত হয়ে ২৫.৩ ওভারে মাত্র ৬৪ রানেই অলআউট হয় কুয়েত। বাংলাদেশ দলের হয়ে রিপন শিকার করেন ৩ উইকেট। দুটি করে উইকেট ভাগাভাগি করেন রাকিবুল ও মেহরব। 

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৩ রানে প্রথম উইকেট হারানোর পর দলের হাল ধরেন মাহফিজুল। দেখেশুনে খেলে ১১৯ বলে ১১২ রান করেন তিনি। তার এই শতকটি ১২টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস খেলেন মেহরাব হোসেনের। তিনি ২৪ বলে ৫টি বাউন্ডারি ও ১ ছক্কায় ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। 

এছাড়া অন্যদের মধ্যে আরিফুল ইসলাম ২৪ বলে ২৩, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম ১৯ বলে ২৫ ও আইচ মোল্লা ৩৯ বলে ২০ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর: 
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল : ২৯১/১০ (৪৯.২ ওভার)
মাহফিজুল ১১২, মেহরব ৪২, তাহজিবুল ২৫, আরিফুল ২৩, আইচ ২০
সাদিক ৪০/৩, উমর ৪৫/২

কুয়েত : ৬৯/১০ (২৫.৩ ওভার)
ভভসার ৪৩, মির্জা ১১
রিপন ১০/৩, রাকিবুল ১১/২, মেহরব ১৪/২