1. admin@gmail.com : Akash Hosain : Akash Hosain
  2. admin@alorpath24.com : alorpath24 :
উপস্থাপনা ও টেলিভিশন নাটক নিয়ে ব্যাস্ত সময় কাটাচ্ছেন আরজে আকাশ - আলোর পথ
May 12, 2022, 5:22 pm

উপস্থাপনা ও টেলিভিশন নাটক নিয়ে ব্যাস্ত সময় কাটাচ্ছেন আরজে আকাশ

  • Update Time : Sunday, November 14, 2021
  • 4 Time View

বিনোদন রিপোর্টঃ সবার মতোই স্বপ্ন দেখতে পছন্দ করেন তিনি। তাই স্বপ্নের ভেলায় চড়ে ভেসে যেতে চান দূরের কোনো গন্তব্যে। সেই পথে হাটছেনও তিনি। তার নাম ইমরান হোসাইন আকাশ। মিডিয়াতে পরিচয় আরজে আকাশ নামে। এ প্রজন্মের একজন প্রতিশ্রুতিশীল উপস্থাপক ও অভিনয় শিল্পী হিসেবে নিজেকে দাঁড় করার চেষ্টা করছেন। ফ্রিল্যান্সিং সাংবাদিকতা করার পাশাপাশি উপস্থাপনা ও অভিনয় নিয়ে ব্যাস্ত আছেন তিনি। অতি অল্প সময়ে কিছু ভালো কাজের মাধ্যমে দর্শকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন এ তরুন প্রতিভাধর । ব্যাক্তি হিসেবে আকাশ অনেকটা মিশুক প্রকৃতির । সহজেই সবার সাথে মিশতে পারেন। মিষ্টি হাসি আর প্রানবন্ত আলাপ চারিতায় মাতিয়ে রাখেন সবাইকে। কাজে খুব সিরিয়াস এবং সিনসিয়ারিটি মেইন্টেন করেন। আকাশের অভিনয় বীজটা ছোটবেলায় রোপন হয়েছিলো। স্কুল জীবন থেকে সাংস্কৃতিক অঙ্গনের সাথে যুক্ত হয়েছিলেন তিনি।

ইন্টারে পড়ার সময় গ্রুপ থিয়েটার ভিত্তিক নাটকের দল নারায়ণগঞ্জের সংসপ্তক নাট্য দলের সাথে পথচলা শুরু করেন। আকাশের অভিনয়ে মুগ্ধ হয়ে সংশপ্তক নাট্য দলের প্রতিষ্ঠাতা পরিচালক সানাউল্লাহ হকের নির্দেশিত নাটকের গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করার সুযোগ দেয়া হয়। প্রথম নাটকেই আকাশ নারায়ণগঞ্জের দর্শকদের হৃদয়ের মনিকোঠায় স্থান করে নেন সাবলীল অভিনয় দক্ষতার মাধ্যমে। জীবনের প্রথম মঞ্চ নাটকে শ্রেষ্ঠ অভিনয় শিল্পীর পুরুস্কার লাভ করেন আকাশ। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। একে একে অভিনয় করেন ভদ্দর নোক, খানদানী কিসসা, ইলেকশন ক্যারিকেচার, বার্থ ফ্যান্টাসী সহ বিভিন্ন নাটকে। বর্তমানে ঢাকার অতিহ্যবাহী পলাশ থিয়েটারের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মঞ্চ নাটকে অভিনয় ও বিভিন্ন কর্পোরেট শো এর উপস্থপনা করে যাচ্ছেন তিনি। টেলিভিশনে অভিনয় শুরু হয় ২০১০ সালে এনটিভি আয়োজিত প্রথম কমেডি ভিত্তিক রিয়েলিটি হা-শো এর মাধ্যমে।

পাশাপাশি বাংলাদেশ টেলিভিশনসহ দেশের বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশনে অভিনয় করে যাচ্ছেন নিয়মিত। বর্তমানে বৈশাখী টেলিভিশনের ম্যাগাজিন অনুষ্ঠান অন্য রকম এ নিয়মিত অভিনয় করছেন তিনি। মঞ্চ নাটক দিয়ে অভিনয় জীবন শুরু হলেও সম্প্রতি তিনি একটি স্যাটেলাইট টিভির জন্য নির্মিত নাটক নীলা এর কেন্দীয় চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। যেটি পরিচালনা করছেন নাট্যকার নির্দেশক ও উপস্থাপক শাহ আলম নূর। এ প্রসঙ্গে আকাশ বলেন, পরিচালক শাহ আলম নূর ভাইয়া চমৎকার একটি গল্প উপস্থাপন করলেন এবং আমাকে তার নাটকে অভিনয় করার প্রস্তাব দিলেন। গল্প ও পরিচালক দুটোই পছন্দ হওয়ায় একটা চ্যালেঞ্জিং কাজ শুরু করতে যাচ্ছি। দারুন একটি গল্প নীলা নাটকের। আশাকরি দর্শকরা ভিন্ন কিছু দেখতে পাবেন। অচিরেই যেটির শুটিং করবেন তিনি। এরই মধ্যে তার হতে বেশ কিছু নতুন কাজের অফার আছে। মঞ্চ নাটক, উপস্থাপনা ও টেলিভিশন নাটক নিয়ে ব্যাস্ত সময় কাটাচ্ছেন আরজে আকাশ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © Alorpath24.com
Theme Customized By BreakingNews